ঢাকা, মঙ্গলবার, ৭ মে, ২০২৪

সেন্সর বোর্ডের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ দক্ষিণী অভিনেতার

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনতা ও প্রযোজক বিশাল কৃষ্ণ। সেন্সর বোর্ডের ‍বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ তুলেছেন তিনি। সিবিএফসির (সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন) মুম্বাই শাখার বিরুদ্ধে এ অভিযোগ এনেছেন বিশাল।


সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের একটি ভিডিও পোস্ট করে অভিনেতা দাবি করেন, তার অভিনীত তামিল সিনেমা ‘মার্ক অ্যান্টনি’র হিন্দি সংস্করণের ছাড়পত্র আদায় করতে তাকে সেন্সর বোর্ডকে ৬ লাখ ৫০ হাজার রুপি দিতে হয়েছে।


ভিডিওতে বিশাল বলেন, ‘সেন্সর বোর্ডের এক নারী কর্মকর্তা আমার ম্যানেজারকে জানান, সিনেমাটি জমা দিতে দেরি করে ফেলেছি। ছাড়পত্র পেতে ৬ লাখ ৫০ হাজার রুপি দাবি করেন তিনি।


যেহেতু আমার সিনেমার মুক্তির তারিখ ঠিক হয়ে গিয়েছিল, তাই টাকাটা দেওয়া ছাড়া আমার আর কোনো উপায় ছিল না। আমাকে ৩ লাখ দিতে হয়েছে স্ক্রিনিংয়ের জন্য আর সাড়ে ৩ লাখ দিতে হয়েছে সার্টিফিকেট পাওয়ার জন্য। আমার ক্যারিয়ারে এমন অভিজ্ঞতা কখনো হয়নি।আমি এই ঘটনায় দৃষ্টি আকর্ষণ করতে চাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজির। আমি চাই না ভবিষ্যতে আর কোনো প্রযোজকের সঙ্গে এমন হোক। এটা উচিত নয়। আমি কেবল জানতে চাই, আমার কষ্টার্জিত অর্থ দুর্নীতির নামে কোথায় যাচ্ছে! আমার কাছে এই লেনদেনের প্রমাণ রয়েছে।’ 


এদিকে বিশালের ওই ভিডিও ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসেছে ভারতের কেন্দ্রীয় তথ্যসম্প্রচার মন্ত্রণালয়। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সোশ্যাল মিডিয়ায় এক বিব্রতিতে তথ্যসম্প্রচার মন্ত্রণালয় বলেছে, ‘অভিনেতা বিশাল সিবিএফসিতে যে দুর্নীতির অভিযোগ এনেছেন তা অনভিপ্রেত। সরকার কঠোরভাবে দুর্নীতি দমনে বদ্ধপরিকর এবং কেউ দোষী সাবস্ত হলে তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে।’ 


তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে ঘটনাটি তদন্তের জন্য মুম্বাইকে নিযুক্ত করা হয়েছে বলে বিব্রতিতে উল্লেখ করা হয়েছে।

ads

Our Facebook Page